রাতে ব্রা পরে ঘুমানো নিয়ে যা জানা গেল

মেরিলিন মনরো নাকি রাতে ব্রা পরেই শুয়েছেন সারা জীবন। কারণ তিনি বিশ্বাস করতেন, রাতে শোওয়ার সময় কি ব্রা পরে থাকলে স্ত’নের আকার বেশিদিন ভালো থাকে!

এর বিপরীত মতটাও কিন্তু যথেষ্ট যুক্তিযুক্ত – আপনি যখন দাঁড়িয়ে বা বসে আছেন, তখন মাধ্যাকর্ষণ আপনার শরীরের সঙ্গে সঙ্গে স্ত’নের উপরেও কাজ করে। অন্তর্বাসের বন্ধন না থাকলে তা ক্রমশ নিচের দিকে নামতে থাকবে। কিন্তু বিছানায় চিৎ হয়ে বা পাশ ফিরে শুলে তো আর সে সমস্যা নেই! তাই রাতে ব্রা পরাটা বাতুলতা।

কিন্তু এমন অনেকে আছেন, যারা রাতেও ব্রা পরে থাকতেই অভ্যস্ত। তারা কি ঠিক করছেন না ভুল? এক কথায় এর উত্তর দেওয়া সম্ভব নয়। তবে বিশেষজ্ঞরা বলেন, এমন কিছু বেছে নিন যার স্ট্র্যাপ বা বাস্ট খুব টাইট নয় এবং আপনার ত্বকের উপর চেপে বসবে না। বিশেষ করে যারা উপুড় হয়ে শুয়ে ঘুমোতে অভ্যস্ত এবং গুরুস্ত’নী, তারা সাপোর্ট ব্রা পরে শুলে নিশ্চিতভাবেই উপকৃত হবেন।

তবে মনে রাখবেন, যদি স্ত’ন ভারী হয় এবং ঠিকঠাক সাইজের ব্রা না পরেন, তাহলে পিঠে ব্যথা হয়। ভুল সাইজের ব্রা বুকে চাপ দেয়। সেই সঙ্গেই ভারী স্ত’নের কারণে পিঠ ঝুঁকে যায়। ফলে কোমরে ব্যথা হয়। অতিরিক্ত টাইট ব্রা পাঁজরে চাপ দেয় ফলে কোমরে ব্যথা হয়।